X

২৬ জুলাই ২০১৭ ৪:২৭:০০ | ১২ শ্রাবণ ১৪২৪ বুধবার | ২০ জিলক্বদ ১৪৩৮

প্রচ্ছদ  »   এক্সক্লুসিভ

কুয়াকাটার সৈকতে কফি কর্নার ও হস্তশিল্প প্রদর্শনী

কুয়াকাটার সৈকতে কফি কর্নার ও হস্তশিল্প প্রদর্শনী

রুটিনবাঁধা জীবনের শত ব্যস্ততার মাঝে একটু স্বস্তি আর প্রকৃতির স্বাদ আস্বাদনে পর্যটন কেন্দ্র কুয়াকাটার সৈকতে প্রতিদিন ছুটে আসছে অসংখ্য পর্যটক। দর্শনীয় মনকাড়া বিভিন্ন স্পট ছাড়াও পর্যটকদের জন্য এবার যুক্ত হয়েছে ‘পুষ্প কফি কর্নার ও হস্তশিল্প প্রদর্শনী’। মেগা কার্নিভাল’কে সামনে রেখে কুয়াকাটার হস্তশিল্প কারিগর সাত্তার মিয়া নিজের মেধা ও শ্রম দিয়ে সৈকত সংলগ্ন ব্যতিক্রমী এ ব্যবসা প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন। তার প্রতিষষ্ঠানে পর্যটকদের আপ্যায়নের স্থানটি সাজানো হয়েছে পরিপাটি রূপে। গোলাকার একটি টেবিলের মাঝখানে রয়েছে নজরকাড়া একটি সুবিশাল ছাতা। নিচেই বৃত্তাকারে পর্যটকদের বসার আসন।
স্থানীয়দের সূত্রে জানা গেছে, হস্তশিল্পী সাত্তার মিয়ার হাতের নৈপুণ্য দেখে মুগ্ধ
হয়েছে অসংখ্য পর্যটক। সুপারি গাছের কাঠ, বেত ও বাঁশ দিয়ে তিনি তৈরি করেছেন ইজি চেয়ার, হাতল চেয়ার, টেবিল ও বঙ্গবন্ধুর নৌকা। তার হাতের তৈরি পণ্য নজর কেড়েছে দেশের বিভিন্ন এলাকা থেকে আগত পর্যটকদের।হস্তশিল্পী সাত্তার মিয়া জানান, মেগা কার্নিভাল’কে সামনে রেখে নিজের মেধা ও শ্রম দিয়ে এ ব্যবসা প্রতিষ্ঠানটি গড়ে তুলা হয়েছে। যশোরের পর্যটক মাসুম বিল্লাহ বলেন, অনেকক্ষণ সৈকতে ঘুরে ক্লান্ত হয়ে পড়েছি। এখানে ঢুকে একটু বিশ্রামের পাশাপাশি অসাধারণ স্বাদের কফি আমার সকল ক্লান্তি দূর করে দিয়েছে।
কুয়াকাটা ইলিশ পার্কের এ মডি রুমান ইমতিয়াজ তুষার জানান, সম্পূর্ণ প্রাকৃতিক পরিবেশে গড়ে তোলা এ প্রতিষ্ঠানটি পর্যটকদের মনের খোরাক জোগাতে সক্ষম হবে। কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশের ইনচার্জ এ এস পি ফসিউর রহমান জানান, সৈকতে
এ প্রতিষ্ঠানটি স্থানীয় লোকজন ও পর্যটকদের বিনোদনে নতুন মাত্রা যোগ করেছে।


উত্তম কুমার হাওলাদার,কলাপাড়া (পটুয়াখালী)প্রতিনিধি,
পটুয়াখালী,রোববার, ০৮ জানুয়ারি, এইচ বি নিউজ টোয়েন্টিফোর ডটকম।

User Comments

  • এক্সক্লুসিভ