X

২১ আগস্ট ২০১৭ ১:১৬:৪৪ | ৭ ভাদ্র ১৪২৪ সোমবার | ২৮ জিলক্বদ ১৪৩৮

প্রচ্ছদ  »   এক্সক্লুসিভ

কুয়াকাটা সৈকতে জেলেদের বৈশাখী উৎসব

কুয়াকাটা সৈকতে জেলেদের বৈশাখী উৎসব

পর্যটন কেন্দ্র কুয়াকাটা সৈকতে জেলেদের আয়োজনে ভিন্নধর্মী এক বৈশাখী উৎসবের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে সৈকতের জিরো পয়েন্টের বেলাভুমিতে এ উৎসবরে আয়োজন করেন স্থানীয় জেলেরা। আশার আলো জেলে সমবায় সমিতির সভাপতি নিজাম শেখ এ উৎসবের উদ্বোধন করেন। বৈশাখী উৎসবে অংশ নেয় জেলেসহ কুয়াকাটায় আগত পর্যটকরা।গ্রাম বাংলা হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী হাডুডু খেলা, হাড়িভাংগা,
গোল্লাছুট,পর্যটক ও জেলেদের সমন্বয় ফুটবল খেলা, দর্শনার্থীদের বালিশ
লোপা, চল্লিশষোর্ধ মাঝি মাল্লাদের ক্রিকেট, সৈকতে নৌকাবাইচ, বল নিক্ষেপ, পর্যটক ও জেলেদের লম্বা লাফ-দৌড়, জেলে শিশুদের মোরগ লড়াইসহ নানা ধরনের খোলা আয়োজন করা হয়।পর্যটক ও জেলেরা দিনবর এ আনন্দ উৎসবে মেতে উঠেছিল। জেলেদের এ ভিন্নধর্মী বৈশাখী উৎসবে নানা পেশাজীবির মানুষ অংশগ্রহন ও উপভোগ করেছেন।
এসময় কুয়াকাটা পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র শাহআলম হাওলাদার, কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু, আশার আলো জেলে সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো.
জাহাঙ্গীর মোল্লা, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রুহুল
আমিন মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন। কুয়াকাটার জেলেদের আয়োজনে গ্রাম বাংলা ঐতিহ্যবাহী খেলা দেখে আবাসিক হোটেল মালিক বেলাল শিকদার বলেন, হারিয়ে যাওয়া বাঙ্গালীর ঐতিহ্যবাহী এসব খেলা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে সক্ষম হয়েছে জেলেরা।

উত্তম কুমার হাওলাদার,কলাপাড়া (পটুয়াখালী)প্রতিনিধি,
পটুয়াখালী, মঙ্গলবার, ১৮ এপ্রিল, এইচ বি নিউজ টোয়েন্টিফোর ডটকম।

User Comments

  • এক্সক্লুসিভ