X

১১ ডিসেম্বর ২০১৭ ২১:২৭:৪৬ | ২৭ অগ্রায়ণ ১৪২৪ সোমবার | ২২ রবিউল আউয়াল ১৪৩৯
বেগম খালেদা জিয়া আদালতে আত্মসমর্পণের নামে মিথ্যাচার করছেন-স্বাস্থ্যমন্ত্রী brak রাজধানীর বাড্ডা আফতাবনগর থেকে এক ব্যক্তির গলা কাটা মরদেহ উদ্ধার brak বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বুধবার সারাদেশ প্রতিবাদ কর্মসূচি দিয়েছে বিএনপি brak জনগণকে বিভ্রান্ত করতেই বেগম জিয়ার বিরুদ্ধে অর্থ পাচারে মিথ্যা তথ্য প্রচার-মির্জা ফখরুল brak ফ্রান্সের পথে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী brak নারীর পেটে গজ রেখে অস্ত্রোপচার ভুয়া ডাক্তার কারাগারে brak বৃষ্টিতে যানজট, গরমেও যানজট,এ চিত্র পুরো রাজধানীর brak

প্রচ্ছদ  »   শিক্ষা

রাজধানীর শাহবাগে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

রাজধানীর শাহবাগে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

রাজধানীর শাহবাগে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে।  এ ঘটনায় পুলিশসহ আহত হয়েছে ১২জন। ভাংচুর করা হয়েছে বেশ কিছু গাড়ি। এছাড়া, ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করা হয়েছে।এর আগে বৃহস্পতিবার সকালে ৪ দফা দাবীতে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ে স্মারক দিতে গেলে পুলিশের বাধার মুখে পড়ে শিক্ষার্থীরা। এর পরই শিক্ষার্থীরা শাহবাগে এসে অবস্থান নেয়।শিক্ষার্থীদের চার দফা দাবি হলো : বঙ্গবন্ধুর প্রথম পঞ্চবার্ষিকী পরিকল্পনা মোতাবেক ম্যাটস শিক্ষার্থীদের উচ্চশিক্ষার অধিকার নিশ্চিত করতে হবে; মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন করতে হবে; কমিউনিটি ক্লিনিকে সরকারিভাবে দশম গ্রেডে নিয়োগ ও বেসরকারি ক্লিনিক অথবা হাসপাতালে ম্যাটস থেকে পাস করা ডিপ্লোমা চিকিৎসকদের পদ সৃষ্টি ও বাস্তবায়ন করতে হবে এবং ইন্টার্নশিপে ভাতা দিতে হবে।
দাবি আদায়ে শিক্ষার্থীরা আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হয়। সেখানে তারা সমাবেশ করে। সমাবেশ শেষে বেলা ১১টার দিকে তারা প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাত্রা শুরু করে। শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে পুলিশ তাদের বাধা দেয়। শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়লে পুলিশ লাঠিপেটা করে এবং কাঁদানে গ্যাসের শেল ছুড়ে।
ঢাকা,বৃহস্পতিবার, ১৮ মে, এইচ বি নিউজ টোয়েন্টিফোর ডটকম।


User Comments

  • শিক্ষা