X

২০ অক্টোবর ২০১৭ ৩:৩৯:২০ | ৬ কাতর্িক ১৪২৪ শুক্রবার | ২৯ মহরম ১৪৩৯

প্রচ্ছদ  »   এক্সক্লুসিভ

অবশেষে শ্রীমঙ্গলে আঘাতপ্রাপ্ত হাতি রাজলক্ষ্মী মারা গেল

অবশেষে শ্রীমঙ্গলে আঘাতপ্রাপ্ত হাতি রাজলক্ষ্মী মারা গেল

 শ্রীমঙ্গলে আঘাতপ্রাপ্ত হাতি রাজলক্ষ্মীকে আর বাঁচানো যায়নি।  শুক্রবার সকালে মারা যায় রাজলক্ষ্মী।ট্রাক থেকে নামানোর সময় পড়ে গিয়েছিল ৩৪ বছর বয়সী হাতি ‘রাজলক্ষ্মী’।এর পর এক সপ্তাহ ধরে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তার চিকিৎসা চলছিল। অবশেষে আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে মারা যায় রাজলক্ষ্মী।গত ১৪ জুলাই শ্রীমঙ্গলের উত্তর ভাড়াউড়া এলাকায় সড়কের পাশে ট্রাক থেকে নামানোর সময় পড়ে গিয়ে আহত হয় পোষা হাতি ‘রাজলক্ষ্মী’। এর পর থেকে ক্রমেই হাতিটির অবস্থার অবনতি হতে থাকে। উঠে দাঁড়াতে পারছিল না প্রাণীটি।
চিকিৎসকদের ধারণা, হাতিটির কোমর অথবা মেরুদণ্ডের হাড় স্থানচ্যুত হয়েছে। সাত দিন ধরে সে স্থানেই চিকিৎসা দেওয়া হচ্ছিল। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি।
হাতিটির মালিক কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের দক্ষিণ কানাইদাসী গ্রামের সিরাজুল ইসলাম। তিনি জানান, কয়েক মাস আগে ব্রাহ্মণবাড়িয়ার এক ব্যক্তি সার্কাস ও বিয়ের অনুষ্ঠানে খেলা দেখানোর জন্য হাতিটি ভাড়া নেন। ১৪ জুলাই শুক্রবার রাতে হাতিটি ট্রাকে করে ফেরত দিতে আসেন ভাড়া নেওয়া ওই ব্যক্তি। শ্রীমঙ্গলে ট্রাক থেকে নামাতে গেলে হাতিটি পড়ে গিয়ে আহত হয়।
শ্রীমঙ্গল উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেরিনারি সার্জন মো. আরিফুল ইসলাম বলেন, ‘শুরু থেকেই আমি হাতিটির চিকিৎসা করেছি। হাতিটির কোমর বা মেরুদণ্ডের হাড় স্থানচ্যুত হয়ে থাকতে পারে। সাফারি পার্ক ও চিড়িয়াখানার প্রাণিবিশেষজ্ঞদের পরামর্শমতোই চিকিৎসা দেওয়া হয়েছে। কিন্তু তারপরও হাতিটিকে বাঁচানো গেল না।’

শ্রীমঙ্গল,শুক্রবার,২১ জুলাই, এইচ বি নিউজ টোয়েন্টিফোর ডটকম।

User Comments

  • এক্সক্লুসিভ