X

১১ ডিসেম্বর ২০১৭ ২১:১৫:০৭ | ২৭ অগ্রায়ণ ১৪২৪ সোমবার | ২২ রবিউল আউয়াল ১৪৩৯
বেগম খালেদা জিয়া আদালতে আত্মসমর্পণের নামে মিথ্যাচার করছেন-স্বাস্থ্যমন্ত্রী brak রাজধানীর বাড্ডা আফতাবনগর থেকে এক ব্যক্তির গলা কাটা মরদেহ উদ্ধার brak বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বুধবার সারাদেশ প্রতিবাদ কর্মসূচি দিয়েছে বিএনপি brak জনগণকে বিভ্রান্ত করতেই বেগম জিয়ার বিরুদ্ধে অর্থ পাচারে মিথ্যা তথ্য প্রচার-মির্জা ফখরুল brak ফ্রান্সের পথে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী brak নারীর পেটে গজ রেখে অস্ত্রোপচার ভুয়া ডাক্তার কারাগারে brak বৃষ্টিতে যানজট, গরমেও যানজট,এ চিত্র পুরো রাজধানীর brak

প্রচ্ছদ  »   এক্সক্লুসিভ

অবশেষে শ্রীমঙ্গলে আঘাতপ্রাপ্ত হাতি রাজলক্ষ্মী মারা গেল

অবশেষে শ্রীমঙ্গলে আঘাতপ্রাপ্ত হাতি রাজলক্ষ্মী মারা গেল

 শ্রীমঙ্গলে আঘাতপ্রাপ্ত হাতি রাজলক্ষ্মীকে আর বাঁচানো যায়নি।  শুক্রবার সকালে মারা যায় রাজলক্ষ্মী।ট্রাক থেকে নামানোর সময় পড়ে গিয়েছিল ৩৪ বছর বয়সী হাতি ‘রাজলক্ষ্মী’।এর পর এক সপ্তাহ ধরে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তার চিকিৎসা চলছিল। অবশেষে আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে মারা যায় রাজলক্ষ্মী।গত ১৪ জুলাই শ্রীমঙ্গলের উত্তর ভাড়াউড়া এলাকায় সড়কের পাশে ট্রাক থেকে নামানোর সময় পড়ে গিয়ে আহত হয় পোষা হাতি ‘রাজলক্ষ্মী’। এর পর থেকে ক্রমেই হাতিটির অবস্থার অবনতি হতে থাকে। উঠে দাঁড়াতে পারছিল না প্রাণীটি।
চিকিৎসকদের ধারণা, হাতিটির কোমর অথবা মেরুদণ্ডের হাড় স্থানচ্যুত হয়েছে। সাত দিন ধরে সে স্থানেই চিকিৎসা দেওয়া হচ্ছিল। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি।
হাতিটির মালিক কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের দক্ষিণ কানাইদাসী গ্রামের সিরাজুল ইসলাম। তিনি জানান, কয়েক মাস আগে ব্রাহ্মণবাড়িয়ার এক ব্যক্তি সার্কাস ও বিয়ের অনুষ্ঠানে খেলা দেখানোর জন্য হাতিটি ভাড়া নেন। ১৪ জুলাই শুক্রবার রাতে হাতিটি ট্রাকে করে ফেরত দিতে আসেন ভাড়া নেওয়া ওই ব্যক্তি। শ্রীমঙ্গলে ট্রাক থেকে নামাতে গেলে হাতিটি পড়ে গিয়ে আহত হয়।
শ্রীমঙ্গল উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেরিনারি সার্জন মো. আরিফুল ইসলাম বলেন, ‘শুরু থেকেই আমি হাতিটির চিকিৎসা করেছি। হাতিটির কোমর বা মেরুদণ্ডের হাড় স্থানচ্যুত হয়ে থাকতে পারে। সাফারি পার্ক ও চিড়িয়াখানার প্রাণিবিশেষজ্ঞদের পরামর্শমতোই চিকিৎসা দেওয়া হয়েছে। কিন্তু তারপরও হাতিটিকে বাঁচানো গেল না।’

শ্রীমঙ্গল,শুক্রবার,২১ জুলাই, এইচ বি নিউজ টোয়েন্টিফোর ডটকম।

User Comments

  • এক্সক্লুসিভ