X

১১ ডিসেম্বর ২০১৭ ২১:১৭:১২ | ২৭ অগ্রায়ণ ১৪২৪ সোমবার | ২২ রবিউল আউয়াল ১৪৩৯
বেগম খালেদা জিয়া আদালতে আত্মসমর্পণের নামে মিথ্যাচার করছেন-স্বাস্থ্যমন্ত্রী brak রাজধানীর বাড্ডা আফতাবনগর থেকে এক ব্যক্তির গলা কাটা মরদেহ উদ্ধার brak বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বুধবার সারাদেশ প্রতিবাদ কর্মসূচি দিয়েছে বিএনপি brak জনগণকে বিভ্রান্ত করতেই বেগম জিয়ার বিরুদ্ধে অর্থ পাচারে মিথ্যা তথ্য প্রচার-মির্জা ফখরুল brak ফ্রান্সের পথে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী brak নারীর পেটে গজ রেখে অস্ত্রোপচার ভুয়া ডাক্তার কারাগারে brak বৃষ্টিতে যানজট, গরমেও যানজট,এ চিত্র পুরো রাজধানীর brak

প্রচ্ছদ  »   স্বাস্থ্য

জোড়া লাগা শিশু তোফা ও তহুরা হাসপাতাল ত্যাগ করেছে

জোড়া লাগা শিশু তোফা ও তহুরা হাসপাতাল ত্যাগ করেছে

কোমরের নিচে জোড়া লাগা অবস্থায় অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করা শিশু তোফা ও তহুরা হাসপাতাল ত্যাগ করেছে । আজ রোববার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের উপস্থিতিতে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের বিদায় দেওয়া হয়। চিকিৎসায় সুস্থ হয়ে উঠা তোফা-তহুরার বাবা রাজু মিয়াকে চাকরি দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।
মোহাম্মদ নাসিম বলেন, আমরা চাই তারা (তোফা-তহুরা) ভালো থাকুক। মানসম্মত ও উন্নত চিকিৎসায় তারা বড় হয়ে উঠুক। এই কৃষক পরিবার এখন কোথায় যাবে? আমি অবশ্যই পরিবারটিকে দেখব। তোফা-তহুরার বাবার চাকরির বিষয়টি বিবেচনা করা হচ্ছে।'স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম তোফা-তহুরার চিকিৎসার পেছনে কাজ করা সবাইকে ধন্যবাদ দিয়ে বলেন, ডা. শাহীনূর অসাধ্য সাধন করেছেন। এখনো তিনি মায়ের মতো আনন্দ নিয়ে মেয়ে দুটির সঙ্গে কথা বলছেন। প্রধানমন্ত্রীসহ সবার পক্ষ থেকে তাঁকে আন্তরিক ধন্যবাদ। তিনিসহ ঢাকা মেডিকেলের সবাই মিলে শিশু দুটিকে সুস্থ জীবন দিয়েছেন।
গত বছরের ২৯ সেপ্টেম্বর গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের ঝিনিয়া গ্রামের রাজু মিয়ার স্ত্রী সাহিদা বেগম শরীর জোড়া লাগানো অবস্থায় তোফা-তহুরার জন্ম দেন। গত বছরের ৮ অক্টোবর ঢামেকে অপারেশনের মাধ্যমে তাদের পায়ুপথ আলাদা করা হয়। পরে গত ৩ আগস্ট দ্বিতীয়বারের মতো অস্ত্রোপচার করে তাদের শরীর আলাদা করা হয়। ওইদিন সকাল ৮টায় শুরু হয় জটিল ও ঝুঁকিপূর্ণ এ অস্ত্রোপচার। বিকাল পাঁচটায় শিশু দুটিকে সফলভাবে আলাদা করেন চিকিৎসকরা।
ঢাকা,রোববার, ১০ সেপ্টম্বর, এইচ বি নিউজ টোয়েন্টিফোর ডটকম।

User Comments

  • স্বাস্থ্য