X

১২ ডিসেম্বর ২০১৭ ২১:৫৩:০৪ | ২৮ অগ্রায়ণ ১৪২৪ মঙ্গলবার | ২৩ রবিউল আউয়াল ১৪৩৯
জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল আগামী ৩০ ডিসেম্বর প্রকাশিত হবে brak পবিত্র জেরুজালেমকে রক্ষায় বাংলাদেশের জনগণকে জেগে ওঠারও আহ্বান.এরশাদ brak আমরাও উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ৯৯৯ সেবাটি চালু করেছি-স্বরাষ্ট্রমন্ত্রী brak রাজনৈতিক অস্তিত্বের স্বার্থেই বিএনপিকে নির্বাচনে আসা অত্যন্ত জরুরি-ওবায়দুল কাদের brak জরুরী পুলিশ, দমকল ও অ্যাম্বুলেন্স সেবা পেতে ৯৯৯ উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয় brak ওআইসির বিশেষ অধিবেশনে যোগ দিতে তুরস্কের ইস্তাম্বুলে পৌঁছেছেন রাষ্ট্রপতি brak

প্রচ্ছদ  »   এক্সক্লুসিভ

ভরা পূর্নিমায় চাঁদের আলোয় গা ভেজাতে গভীর সমুদ্রে তরী ভাসিয়ে জ্যোৎসনা উৎসব

ভরা পূর্নিমায় চাঁদের আলোয় গা ভেজাতে গভীর সমুদ্রে তরী ভাসিয়ে জ্যোৎসনা উৎসব

 ভরা পূর্নিমায় চাঁদের আলোয় গা ভেজাতে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় অনুষ্ঠিত হলো জ্যোৎসনা উৎসব। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বঙ্গোপসাগরে তরী ভাসিয়ে এ উৎসব পালন করা হয়। বৃহস্পতিবার রাতে কুয়াকাটা ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন এ উৎসবের আয়োজন করে। এতে পর্যটক, জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্য বৃন্দসহ প্রায় অর্ধশতাধিক ব্যক্তিবর্গ অংশ নেন। মৎস্য বন্দর আলীপুর থেকে যাত্রা করে প্রায় ১০ কিলোমিটার সমুদ্র মাঝে নঙ্গর করে আনন্দে মেতে ওঠে সবাই। ইলিশ রক্ষায় মৎস্য অবরোধ চলায় সমুদ্রে কোন জেলে নৌকা না থাকা ও আবহাওয়া ভালো থাকায় নীরব
সমুদ্রে উৎসবটি পরিনত হয় যেন প্রকৃতির সাথে প্রেম এমটাই উপভোগ করেছে অংশ নেয়া পর্যটক সহ আয়োজকরা।
আয়োজককারীরা জানান, অনুষ্ঠানের অংশ হিসেবে ছিল জ্যোৎসনা বরন, বাউল গান, জ্যোৎসনার গান আর কবিতা আবৃত্তি, অভিনয় ও গভীর সমুদ্রে নৌ-ভ্রমন। নৌকায় স্থানীয় শিল্পীদের কন্ঠে দেশীয় গানের সুর আর সমুদ্র মাঝে মনমুগ্ধকর চাঁদের আলোয় গা ভাসানো এ যেন আনন্দের সবটুকু পাওয়া।
ঢাকা থেকে আগত পর্যটক রাজা নাসির উদ্দিন জানান, সত্যিই চাঁদের আলো উপভোগ করতে সমুদ্র মাঝেই সেরা স্থান। সারা বছরের কর্ম ক্লান্তি ভুলে এ ধরনের প্রকৃতির সৌন্দর্য অবলোকন আমাদের মনকে আরো বিশালতর করে তুলেছিল।
বরিশাল থেকে আসা মোস্তাফিজুর রহমান সুমন জানান, এটি প্রথম ব্যতিক্রমি উদ্যোগ। কিন্তু সেরা আয়োজন, সেরা আনন্দ। আগামীদিনে অনেক পর্যটক কুয়াকাটায় আসবে শুধু চাঁদের আলোয় গা ভেজাতে। কর্মব্যস্ত জীবনে এরকম আয়োজন আমার খুবই ভাল লেগেছে।
কুয়াকাটা ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার জানান, এই প্রথম বারের মত আমাদের এলাকায় এ উৎসবটি পালিত হয়েছে। সমুদ্র মাঝে আমরা জ্যোৎস্না উৎসবের আয়োজন করছি।এর আনন্দ বলে শেষ করা যাবেনা। অংশ নেয়া প্রত্যেকই দারুন ইনজয় করেছে। ইতোমধ্যে কয়েকটি গ্রুপ এমন উৎসবে অংশ নেয়ার ইচ্ছা পোষণ করেছে।
সকলের সহযোগিতা পেলে প্রতিবছর এ উৎসব পালনের পরিকল্পনা রয়েছে বলে তিনি জানিয়েছেন।
উত্তম কুমার হাওলাদার কলাপাড়া (পটুয়াখালী)প্রতিনিধি
পটুয়াখালী,শুক্রবার,০৬ অক্টোবর, এইচ বি নিউজ টোয়েন্টিফোর ডটকম।

User Comments

  • এক্সক্লুসিভ