X

২০ অক্টোবর ২০১৭ ৩:৪৫:৪৯ | ৬ কাতর্িক ১৪২৪ শুক্রবার | ২৯ মহরম ১৪৩৯

প্রচ্ছদ  »   রাজনীতি

গ্রেফতারি পরোয়ানা সরকার জারি করে না, করেন আদালত-ওবায়দুল কাদের

গ্রেফতারি পরোয়ানা সরকার জারি করে না, করেন আদালত-ওবায়দুল কাদের

গ্রেফতারি পরোয়ানা সরকার জারি করে না, করেন আদালত। এবারও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আদালত পরোয়ানা জারি করেছেন।পরোয়ানার বিষয়ে সরকারের কোনো ষড়যন্ত্র কিংবা উদ্দেশ্য নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় মেঘনা টোল প্লাজায় ওজন স্কেল মেশিনের লোড-আনলোড কার্যক্রম পরিদর্শনে এসে মন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।
তিনি বলেছেন, গ্রেফতারি পরোয়ানা সরকার জারি করে না, করেন আদালত। এবারও খালেদা জিয়ার বিরুদ্ধে আদালত পরোয়ানা জারি করেছেন। বিএনপি আদালত নিয়ে একেক সময়ে একেক ধরনের কথা বলেন। এ সরকারের আমলে বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন।
ওবায়দুল কাদের বলেন, যখন ষোড়শ সংশোধনীর রায় দেওয়া হয় তখন বিএনপি বলে বিচার বিভাগ স্বাধীন। আদালতের কোনো আদেশ বা রায় যখন সরকারের বিরুদ্ধে যায় তখন বিএনপির খুশি রাখার জায়গা থাকে না। যখন কোনো রায় বা আদেশ তাদের (বিএনপি) বিরুদ্ধে যায় তখন তারা আদালতের রায়ের বিরুদ্ধে প্রতিবাদ-বিক্ষোভ করে। আবার তাদের বিরুদ্ধে যখন রায় বা আদেশ যায় তখন তা সরকারের হস্তক্ষেপ বলে দাবি করে। আদৌ সরকার এসব ব্যাপারে কখনও কোনো হস্তক্ষেপ করে না।মন্ত্রী বলেন, আগামী ১ নভেম্বর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক রক্ষায় ওজন স্কেলের নীতিমালা কঠোরভাবে বাস্তবায়ন করা হবে। এতে কোনো ছাড় দেওয়া হবে না। অতিরিক্ত মালবোঝাই কোনো ট্রাক বা লরি রাস্তায় চলতে দেওয়া হবে না।
নারায়ণগঞ্জ,মঙ্গলবার,১০ অক্টবর,এইচ বি নিউজ টোয়েন্টিফোর ডটকম।

User Comments

  • রাজনীতি