X

১৮ ফেব্রুয়ারী ২০১৮ ৭:৩৮:৪৮ | ৬ ফাল্গুন ১৪২৪ রবিবার | ১০ জমা: সানি ১৪৩৯

প্রচ্ছদ  »   খেলাধুলা

জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে শুরু হলো মহান বিজয় দিবস মহিলা ও পুরুষ কাবাডি প্রতিযোগিতা ২০১৭

জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে শুরু হলো মহান বিজয় দিবস মহিলা ও পুরুষ কাবাডি প্রতিযোগিতা ২০১৭

ঢাকা: জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে জাতীয় কাবাডি স্টেডিয়ামে শুরু হলো মহান বিজয় দিবস মহিলা ও পুরুষ কাবাডি প্রতিযোগিতা ২০১৭ এর আসর।
আজ শুক্রবার (২৯ডিসেম্বর ২০১৭)বিকাল ৪ টায় জাতীয় কাবাডি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে যুব ও ক্রীড়া বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ জাহিদ আহসান রাসেল এমপি প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
এসময় আনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ও কাবাডি ফেডারেশনের সভাপতি এ কে এম শহীদুল হক তাঁর বক্তব্যে বলেন, প্রতিবছরই বিজয় দিবস কাবাডি আয়োজন করে কাবাডি ফেডারেশন। এবারের খেলাটি অনেক জাঁকজমক হয়েছে। এটা আমাদের জাতীয় খেলা। কাবাডির অবকাঠামো বৃদ্ধি, জেলা পর্যায়ে কাবাডি স্টেডিয়াম ও খেলার জন্য ম্যাট এর ব্যবস্থা করার জন্য দৃষ্টি আকর্ষণ করেন যুব ও ক্রীড়া
বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি প্রতি। আমরা আশা করি খুব পরিছন্ন ও প্রতিদ্বন্দিতাপূর্ণ খেলা হবে। ভবিষ্যতে এই খেলাটি আরো জাঁকজমকপূর্ণ হবে।
এসময় আনুষ্ঠানে যুব ও ক্রীড়া বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল এমপি সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আগের চেয়ে কাবাডি খেলা অনেক জাঁকজমকপূর্ণ হয়েছে। বেড়েছে দর্শকদের আগ্রহ। গ্রাম বাংলার সবচেয়ে প্রিয় খেলা এই কাবাডি। আজ এই খেলা তরুণ প্রজন্মের কাছে বিশেষভাবে পরিচিত করতে হবে। বর্তমান কাবাডি ফেডারেশনের কমিটি অনেক ভালো কাজ করছে। এজন্য কমিটির সভাপতি আইজিপি মহোদয়কে ধন্যবাদ জানাই। ভবিষ্যতে জেলা পর্যায়ে না হলেও বিভাগ পর্যায়ে একটি করে কাবাডি স্টেডিয়াম তৈরি করার ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে জোর দিয়ে বলবো। আশা করি এই টুর্নামেন্ট ভালো ভাবে সম্পন্ন হবে। এরপর তিনি বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন। এসময় আনুষ্ঠানে স্বাগত বক্তব্যে অতিরিক্ত ডিআইজি ও সাধারণ সম্পাদক কাবাডি ফেডারেশন  হাবিবুর রহমান বলেন, প্রতি বছরের মতো এবারও বাংলাদেশ কাবাডি ফেডারেশন মহান বিজয় দিবস মহিলা ও পুরুষ কাবাডি প্রতিযোগিতা ২০১৭ আয়োজন করেছে। এবারের আয়োজনেও বরাবরের মতো কাবাডি ফেডারেশনের সাথে সহযোগী হিসেবে রয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়। বর্তমানে চলমান যুব গেমস এ উপজেলা পর্যায়ে ৩৬২ টি কাবাডি দল অংশগ্রহণ করেছে। যা যেকোন খেলার তুলনায় অনেক বেশি। এতেই বুঝা যায় মানুষ দিন দিন
কাবাডির প্রতি আগ্রহী হচ্ছে। আইজিপি স্যারের নির্দেশে আমরা কাবাডিকে ঢেলে সাজিয়েছি। বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতায় মহিলা বিভাগে মোট ৬ টি দল ও পুরুষ বিভাগে ৭ টি দল অংশগ্রহণ করেছে। বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ পাটকল কর্পোরেশনের (বিজেএমসি) মহিলা দলের মধ্যে উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়। নির্ধারিত সময়ে ২৩-২১ পয়েন্টের ব্যবধানে বিজেএমসিকে পরাজিত করে বাংলাদেশ পুলিশ মহিলা কাবাডি দল।
অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন অতিরিক্ত ডিআইজি ও সাধারণ সম্পাদক কাবাডি ফেডারেশন  হাবিবুর রহমান। টুর্নামেন্টের চেয়ারম্যান হিসেবে দায়িত্বে আছেন উপ-পুলিশ কমিশনার লালবাগ মোহাম্মদ ইব্রাহীম খান। এ সময় আনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল(আইজিপি)
ও কাবাডি ফেডারেশনের সভাপতি এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম।

মোঃ মাসুদ হাসান মোল্লা রিদম,
ক্রীড়া ডেস্ক,শুক্রবার,২৯ ডিসেম্বর, এইচ বি নিউজ টোয়েন্টিফোর ডটকম। 

User Comments

  • খেলাধুলা