X

১৮ ফেব্রুয়ারী ২০১৮ ৭:৩৪:৫১ | ৬ ফাল্গুন ১৪২৪ রবিবার | ১০ জমা: সানি ১৪৩৯

প্রচ্ছদ  »   শিক্ষা

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর তিনদিন আগে থেকে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর তিনদিন আগে থেকে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর তিনদিন আগে থেকে শুরু করে সব পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত দেশে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে। শিক্ষা মন্ত্রণালয়ের এক বৈঠকে আজ সোমবার এ সিদ্ধান্ত নেওয়া হয়।এছাড়া পরীক্ষা চলাকালীন সময়ে  ফেইসবুক বন্ধ রাখা যায় কি না তা নিয়েও ভাবছে শিক্ষা মন্ত্রণালয়।রোববার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে সচিবালয়ে এসএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠু করার লক্ষ্যে জাতীয় মনিটরিং কমিটির বৈঠকে কোচিং সেন্টার বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয় বলে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'আসন্ন এসএসসি ও সমমান পরীক্ষা শুরুর তিন দিন আগে থেকে শুরু করে সকল পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত দেশে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে। এ সময়ের মধ্যে কোনো কোচিং সেন্টার খোলা রাখা যাবে না।'
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, “এসএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থীদেরকে পরীক্ষা শুরুর আধ ঘণ্টা আগে অবশ্যই পরীক্ষার হলে প্রবেশ করে স্ব স্ব আসনে বসতে হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের কোনো অজুহাত গ্রহণ যোগ্য হবে না।”  
পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার হলে প্রবেশ না করলে তাকে আর পরীক্ষায় অংশ গ্রহণ করতে দেয়া হবে না। কোনো পরীক্ষার্থীর কাছে মোবাইল ফোন পাওয়া গেলে সঙ্গে সঙ্গে বহিষ্কার করা হবে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।সভায় জানানো হয়, পরীক্ষাকেন্দ্রে কেউ স্মার্ট ফোন ব্যবহার করতে পারবে না। শুধু কেন্দ্র সচিব একটি সাধারণ ফোন ব্যবহার করতে পারবেন।
ঢাকা,সোমবার,০৮ জানুয়ারি, এইচ বি নিউজ টোয়েন্টিফোর ডটকম।

User Comments

  • শিক্ষা