X

১৮ ফেব্রুয়ারী ২০১৮ ৭:৩৭:০৪ | ৬ ফাল্গুন ১৪২৪ রবিবার | ১০ জমা: সানি ১৪৩৯

প্রচ্ছদ  »   বিনোদন

বাংলা চলচ্চিত্রের শক্তিমান ও জনপ্রিয় অভিনেতা সিরাজ হায়দার আর নেই

বাংলা চলচ্চিত্রের শক্তিমান ও জনপ্রিয় অভিনেতা সিরাজ হায়দার আর নেই

বাংলা চলচ্চিত্রের শক্তিমান ও জনপ্রিয় অভিনেতা সিরাজ হায়দার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।বৃহস্পতিবার (১১ জানুয়ারি) ভোর সোয়া ৬টার দিকে রাজধানীর কল্যাণপুরের নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সিরাজ হায়দারের বড় ছেলে নাট্য নির্মাতা লেলিন হায়দার জানান, বৃহস্পতিবার ভোর ৬টা ১৫ মিনিটের দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে বাবা মারা যান।  সবাই আমার বাবার জন্য দোয়া করবেন।তিনি জানান, বুধবার রাতে হঠাৎ করে বুকে ব্যথা অনুভব করেন সিরাজ হায়দার। সকালে হাসপাতালে নেওয়ার আগেই মৃত্যুবরণ করেন তিনি।তিনি আরও জানান, বাবার মরদেহ সর্বস্তরের জনগণের শ্রদ্ধা জানাতে আজ বাদ জোহর এফডিসিতে আনা হবে। মৃত্যুকালে স্ত্রী অভিনেত্রী মিনা হায়দার, দুই ছেলে, এক মেয়ে ছাড়াও অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন প্রয়াত সিরাজ। তার গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের মীরকাদিমে।এদিকে অভিনেতার মৃত্যুর খবরে তার বাসায় ছুটে গেছেন চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীরা।
১৯৬২ সালে পূর্ব পাকিস্তান জাতীয় দিবসে টিপু সুলতান নাটকে করিম শাহ চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে অভিনয় শুরু করেন ওই সময়ে নবম শ্রেণিতে পড়ুয়া সিরাজ।
দীর্ঘ সময়ে তিনি অভিনয় করেছেন যাত্রা, মঞ্চ, রেডিও, টেলিভিশন এবং চলচ্চিত্রে। মুক্তিযুদ্ধের পর চলচ্চিত্র পরিচালক আবদুল্লাহ আল মামুনের সহকারী হিসেবে ‘জল্লাদের দরবার’ চলচ্চিত্রে তিনি প্রায় ৪০০টিও বেশি সিনেমায় অভিনয় করেছেন।

বিনোদন ডেস্ক:বৃহস্পতিবার ১১ জানুয়ারি,এইচ বি নিউজ টোয়েন্টিফোর ডটকম।

User Comments

  • বিনোদন